কম বয়সে ধনী হতে চান? সহজ পথ দেখিয়েছেন নিম করোলি বাবা

Neem Karoli Baba upadash, নিম করোলি বাবা


Neem Karoli Baba Upadesh: ধনী হওয়ার স্বপ্ন কে না দেখে? প্রচুর অর্থ উপার্জন, সুখ-বিলাসিতায় ভরে থাকা জীবনযাপনের ইচ্ছা সকলেরঅ থাকে। অনেকে আবার এ-ও মনে করেন যে টাকা দিয়ে সমস্ত আনন্দ কিনে ফেলা যায়। তবে আপনি কি বাস্তবে ধনী হতে চান? তা হলে এর পথ দেখিয়েছেন নিম করোলি বাবা। উত্তরাখণ্ডের নিম করোলি বাবা বিংশ শতাব্দীর মহান সন্তদের মধ্যে একজন। অনেকে মনে করেন যে নিম করোলি বাবার কাজে ঐশ্বরিক ক্ষমতা আছে। অনেকে তাঁকে বজরংবলীর অবতার মনে করেন। নিম করোলি বাবা বলেন যে প্রতিটি ব্যক্তি ধনী হতে চান, কিন্তু প্রকৃত ধনী সে, যে টাকার সঠিক ব্যবহার সম্পর্কে ওয়াকিবহাল। প্রকৃত অর্থে ধনীর হওয়ার মূল মন্ত্র জানিয়েছেন বাবা নিম করোলি।

১. নিম করোলি বাবার মতে ব্যক্তির কাছে তখনই টাকা-পয়সা আসে, যখন সে তা ব্যয় করে। যতক্ষণ ব্যক্তি অর্থ ব্যয় করবে না, ততক্ষণ তাঁর জীবনে অর্থের প্রবাহ থাকবে না। তাই অর্থ উপার্জন করা যত জরুরি, ততটাই জরুরি সেই অর্থ ব্যয় করা। বাড়িতে টাকা থাকলে, অর্থ লাভও হবে না, তাই খরচ করাও জরুরি। তবে এই আয়-ব্যয়ের মাঝে ব্যক্তিকে সঞ্চয় করে যেতে হবে। এর ফলেই অর্থের ভারসাম্য বজায় থাকে। সহজ সরল ভাবে বললে যে ব্যক্তি সঠিক ভাবে অর্থ ব্যবহার করতে পারে, সেই প্রকৃত ধনী।


২. তিনি বলেছেন, যে ব্যক্তির ব্যবহার ভালো, ঈশ্বরে বিশ্বাস করে এবং ভালো কাজ করে, তাঁর কাছে সবসময় ধন থাকে। এমন ব্যক্তি জীবনে খুব শীঘ্র ধনী হতে পারেন।


৩. বাবা নিম করোলি এ-ও জানিয়েছেন, যে ব্যক্তি আয়ের একটি অংশ দান-পুণ্যের কাজে ব্যয় করেন, তাঁদের কাছে কখনও অর্থাভাব থাকে না। তাই সবসময় দরিদ্রদের সাহায্য ও দান করা উচিত। এর ফলে সেই ব্যক্তি ধনী হতে পারে।


নিম করোলি বাবার পরিচয়


বাবা নিম করোলি ১৯৬১ সালে উত্তরাখণ্ডে নৈনিতালের কাছে কৈঞ্চী ধাম আসেন। সেখানে নিজের মিত্র পূর্ণানন্দের সঙ্গে আশ্রম তৈরির পরিকল্পনা করেন। ১৯৬৪ সালে এই আশ্রম স্থাপন করেন তিনি। নৈনিতালের কাছে পন্তনগরে নিম করোলি বাবার আশ্রম রয়েছে। এখানে কেউ মানত করলে, তা পূর্ণ হয়। আশ্রমে বাবা নিম করোলি ও বজরংবলীর মূর্তিও আছে।

-এই সময়

Post a Comment

Previous Post Next Post