বাংলাদেশে নতুন করোনা আক্রান্ত ২, মোট সংখ্যা ১০ জন

বাংলাদেশে নতুন করোনা আক্রান্ত ২, মোট সংখ্যা ১০ জন

বাংলাদেশে নতুন করে ২ জনসহ করোনাভাইরাসে এ পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১০ জন, এদের মধ্যে সুস্থ হয়েছেন ৩ জন; জানিয়েছে আইইডিসিআর।
আজ মঙ্গলবার সংবাদ সম্মেলনে সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক মীরজাদী সেব্রিনা ফ্লোরা এ তথ্য জানান। 
আইইডিসিআর পরিচালক জানান, নতুন করে যে দুজন আক্রান্ত হয়েছেন, তারা পুরুষ। একজন ইতালি থেকে আসা, আরেকজন যুক্তরাষ্ট্র থেকে এসেছেন। একজন ছিলেন প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে, আরেকজন একটি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। তিনি একজন আক্রান্তের সংস্পর্শে থেকে সংক্রমিত হয়েছেন।
তিনি আরো জানান, দেশে এখন মোট ১৬ জন আইসোলেশনে আছেন। প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টইনে আছেন ৪৩ জন।
তিনি বলেন, যারা দেশের বাইরে থেকে এসেছেন, অবশ্যই ১৪ দিনের কোয়ারেন্টাইনে থাবেন। আর কারো মধ্যে করোনার উপসর্গ দেখা দিলে আইইডিসিআর'র হট লাইনে কল দেবেন।
তিনি আরো জানান, বর্তমানে চীনের চেয়ে অন্যান্য দেশে করোনাভাইরাসের সংক্রমণ বাড়ছে। এরই মধ্যে করোনার সংক্রমণ ঠেকাতে বাংলাদেশের শিক্ষা প্রতিষ্ঠন বন্ধ করে দেয়া হয়েছে, জনসমাগম না করার নির্দেশনাও দেয়া হয়েছে। যাদের হাচি, কাশি আছে তাদের পাবলিক ট্রান্সপোট ব্যবহার না করার আহ্বান জানান তিনি। একইসঙ্গে তিনি বলেন, "দেশের পরিস্থিতি নিয়ে এখন পর্যন্ত উদ্বেগের কিছু নেই।"
তিনি বলেন, "গার্মেন্টসসহ যেসব জায়গায় একসাথে অনেক মানুষ কাজ করে সেখানে সাবধানতা অবলম্বন করতে হবে। কেউ অসুস্থ হলে তাকে স্ব বেতনে ছুটির ব্যবস্থা করার জন্য আহ্বান জানাচ্ছি।"
সূত্র- DBCNews

Post a Comment

Previous Post Next Post