ইসকনের হাত ধরে সনাতন ধর্মে পাকিস্তানি অভিনেতা শায়ান আলি

ইসকনের হাত ধরে সনাতন ধর্মে পাকিস্তানি অভিনেতা শায়ান আলি


কৃষ্ণপ্রেমে মজে ইসলাম ছেড়ে হিন্দু ধর্ম (Hindu Religion) গ্রহণ করলেন পাকিস্তানের (Pakistan) জনপ্রিয় অভিনেতা তথা সোশ্যাল মিডিয়া ইনফ্লুয়েন্সার শায়ান আলি (Shayan Ali)। নিজের দেশের ইন্টেলিজেন্স এজেন্সির তাড়া খেয়ে অতিষ্ঠ হয়ে দেশ ছেড়ে পালাতে হয়েছিল তাঁকে। শ্রীকৃষ্ণকেই তখন নিজের সহায় মেনেছিলেন তিনি। তাই এবার নিজের ধর্ম বদলে সনাতন ধর্মের ছত্রছায়ায় আসার সিদ্ধান্ত নিয়েছেন শায়ান।


টুইটারে ভারতের জাতীয় পতাকা নিয়ে কপালে তিলক কেটে একটি ছবি শেয়ার করেছেন তিনি। সঙ্গে লিখেছেন একটি বড়সড় পোস্ট। শায়ান লিখেছেন, ‘বিগত দু বছর ধরে আমার পূর্বপুরুষদের সংষ্কৃতি এবং জীবনযাত্রা দেখার পরে আমি আনুষ্ঠানিকভাবে নিজের ‘ঘর ওয়াপসি’র কথা ঘোষণা করছি। ইসকনকে ধন্যবাদ আমার উপর থেকে হাল ছেড়ে না দেওয়ার জন্য।’


এরপর তিনি আরো লিখেছেন, ‘পাকিস্তানি এজেন্সির অত্যাচার থেকে বাঁচতে ২০১৯ এ আমি পাকিস্তান ছেড়েছিলাম। আমি অবসাদে ভুগতে শুরু করেছিলাম, হাল ছেড়েই দিতাম, কিন্তু তখনই কৃষ্ণ আমার হাত ধরেন। আর এখন অবদান ফিরিয়ে দিয়ে আমার পূর্বপুরুষদের গর্বিত করার পালা। আমি খুব তাড়াতাড়িই আমার জন্মভূমি ভারতে ফিরে যাব, যেখানে আমার পূর্বপুরুষরা জন্মগ্রহণ করেছিলেন। ওই দেশের মাটি, মানুষদের মধ্যেই মিশে যাব কারণ ঘর ঘরই হয়’।


শায়ান এও লিখেছেন, সনাতনী হিসেবে তিনি একটি কথা স্পষ্ট করে দিতে চান। অন্য কোনো ধর্মের বিরুদ্ধে কোনো কথা তিনি বলবেন না। গীতা তাঁকে শিখিয়েছে সব ধর্ম নির্বিশেষে মানুষকে সম্মান করতে। সবশেষে ক্ষমা চেয়ে তিনি লিখেছেন, কাউকে আঘাত করা তাঁর উদ্দেশ্য নয়।


Post a Comment

Previous Post Next Post