হরিশ চন্দ্র বর্মণের জমি দখল, অভিযুক্ত আশিকুর রহমান

হরিশ চন্দ্র বর্মণের জমি দখল, অভিযুক্ত আসলাম 

রংপুরের মিঠাপুকুরে হিন্দু সম্প্রদায়ের সম্পত্তি দখল এবং সম্প্রদায়ের লোকদের ওপর হামলা ও মামলা দিয়ে হয়রানির অভিযোগে মানবন্ধন ও সংবাদ সস্মেলন করা হয়েছে। ১৩ জুন মঙ্গলবার বিকেলে স্থানীয় প্রেস ক্লাবের সামনে এই মানববন্ধন ও সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে ভুক্তভোগী মির্জাপুর ইউনিয়নের পশ্চিম মুরাদপুর গ্রামের হরিশ চন্দ্র বর্মণের পক্ষে লিখিত বক্তব্য পাঠ করেন উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি সুবল চন্দ্র মহন্ত। তিনি বলেন- পশ্চিম মুরাদপুর গ্রামের হরিশ চন্দ্র বর্মণের পৈতৃক সূত্রে পাওয়া ৩৫ শতক জমি গত বছরের ৪ ডিসেম্বর জোরপূর্বক দখল করেন স্থানীয় আসলাম ওরফে আশিকুর রহমান।

পরে তিনি সেখানে একটি পুকুর খনন করেন। এ নিয়ে গত ১৫ মার্চ স্থানীয় সালিশ বৈঠকে দুই মাসের মধ্যে হরিশকে বাজার দামে টাকা পরিশোধ করতে রাজি হন আশিকুর রহমান। কিন্তু পরে সেই টাকাও আর পরিশোধ করেননি এবং জমির দখলও ছাড়েননি। এখন উল্টো হরিশ ও তার পরিবারের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করছেন আসলাম।


হরিশ চন্দ্র বর্মণ বলেন- তার জমি সম্পূর্ণ অন্যায়ভাবে দখল করে নিয়েছে আসলাম ও তার ভাড়াটে লোকজন। এখন দখলদাররা তাকে হুমকি-ধমকি দিচ্ছে। মিথ্যা মামলা দিয়ে হয়রানি করেছ। দখলদারদের বিচার দাবি করেন তিনি।

সংবাদ সম্মেলনে হরিশ চন্দ্র বর্মণের পরিবারের সদস্য ও এলাকাবাসী উপস্থিত ছিলেন। পরে সন্ধ্যায় মিঠাপুকুর প্রেস ক্লাবের সামনে মানববন্ধন করেন তারা।

যোগাযোগ করা হলে অভিযুক্ত আসলাম ওরফে আশিকুর রহমান তার বিরুদ্ধে আনা অভিযোগ অস্বীকার করে বলেন- তিনি সঠিক নিয়মে হরিশের জমি কিনে নিয়েছেন। হরিশ অন্যায়ভাবে তার কাছে টাকা দাবি করছেন এবং তাকে নানাভাবে হয়রানি করছেন।

জানতে চাইলে মিঠাপুকুর থানার ওসি মোস্তাফিজুর রহমান বলেন- দুই পক্ষের মধ্যে জমি নিয়ে বিরোধ চলছে। তাদের দুই পক্ষই পাল্টাপাল্টি মামলা দায়ের করেছে। দুটি মামলাই তদন্ত করা হচ্ছে। তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

-HTPC

Post a Comment

Previous Post Next Post