‘দ্য কেরালা স্টোরি’ বাংলায় দেখাতে চাইলে মানতে হবে বিশেষ শর্ত!

‘দ্য কেরালা স্টোরি’ বাংলায় দেখাতে চাইলে মানতে হবে বিশেষ শর্ত!

 শীর্ষ আদালত থেকে রায় মিললেও বাংলায় এখনও প্রদর্শিত হচ্ছে না ‘দ্য কেরালা স্টোরি’। কলকাতায় এসে শুক্রবার দুপুরের সাংবাদিক বৈঠকে ক্ষোভ উগরে দিয়েছেন পরিচালক সুদীপ্ত সেন। জানালেন, আদালত চায় ‘দ্য কেরালা স্টোরি’ শুরু হওয়ার আগে বিবৃতিতে ঘোষণা করতে হবে যে ‘এই ছবির সমস্ত ঘটনা কাল্পনিক’। তবেই রাজ্যের সব প্রেক্ষাগৃহে এটি দেখানো যাবে।


সুদীপ্ত কি বদল আনবেন সম্পাদনায়? তা নিয়ে বলতে গিয়েও সোচ্চার বাঙালি পরিচালক। তাঁর দাবি, “কাল্পনিক বললেই হল? এই ছবি যে সত্যি ঘটনা অবলম্বনেই তৈরি! আদালত যেমনই নির্দেশ দিক, আমি সত্যিটা জানি।”


সুদীপ্ত আরও জানান, বাকি যা যা ডিসক্লেমার বা বিশেষ বিবৃতি দিতে বলা হয়েছে, সেগুলি তিনি, প্রযোজক এবং তাঁদের দল বুঝে নেবেন। কিন্তু সত্যের সঙ্গে একেবারেই আপস নয়, মত পরিচালকের। প্রযোজক বিপুল শাহ জানালেন, ছবিতে সেই অংশ জুড়লে তবেই সাধারণের মধ্যে বিভ্রান্তি কাটার সম্ভাবনা দেখছে আদালত। সেই মতো নির্দেশ পালন করলে তবেই পুনরায় মুক্তির ব্যবস্থা করা যাবে।কবে থেকে রাজ্যে চলবে ‘দ্য কেরালা স্টোরি’? সুদীপ্তের কথায় জানা গেল, ২০ মে থেকেই সব কিছু স্বাভাবিক হতে পারে। তবে তাতে সত্য চাপা পড়তে পারে! ‘কাল্পনিক’ কিছুতেই নয় ‘দ্য কেরালা স্টোরি’! সাফ কথা পরিচালকের।


পশ্চিমবঙ্গ সরকারের তরফে গত ৮ মে যখন ‘দ্য কেরালা স্টোরি’ নিষিদ্ধ করা হয়, মমতা বন্দ্যোপাধ্যায়ের যুক্তি ছিল, রাজ্যের শান্তিশৃঙ্খলা বজায় রাখতেই এই সিদ্ধান্ত নিচ্ছেন। সাংবাদিক বৈঠকে কলকাতার বুকে দাঁড়িয়ে সেই সিদ্ধান্তের বিরুদ্ধেই সোচ্চার হলেন সুদীপ্ত। শহরবাসীর উদ্দেশে বললেন, “দেশের প্রায় ১২-১৪ হাজার হলে সিনেমাটা চলছে। কোনও হলের বাইরে ঝামেলা হয়নি। পশ্চিমবঙ্গ কি দেশের বাইরে? তা হলে এখানে সমস্যাটা কী? আপনারা সরব হন!”


Post a Comment

Previous Post Next Post