‘দ্য কেরালা স্টোরি’ দেখে ঝগড়া ভিন্‌ধর্মী যুগলের,অভিযোগ, যুবক তাঁকে জোর করে ধর্মান্তরিত করার চেষ্টা করেছেন।

চার বছরের প্রেম, যুবকের সঙ্গে একত্রেই থাকতেন তরুণী। ‘দ্য কেরালা স্টোরি’ দেখার পর তাঁদের মধ্যে ঝগড়া হয়। অভিযোগ, যুবক তাঁকে জোর করে ধর্মান্তরিত করার চেষ্টা করেছেন।    ‘দ্য কেরালা স্টোরি’ দেখে প্রেম ভাঙল ভিন্‌‌ধর্মী যুগলের। ঝগড়াঝাঁটির শেষে প্রেমিকের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ আনলেন প্রেমিকা। অভিযোগ, তাঁকে ধর্ম পরিবর্তন করার জন্য চাপ দেওয়া হচ্ছিল। ওই যুবকের বিরুদ্ধে এফআইআর দায়ের করেছেন তরুণী।    ঘটনাটি মধ্যপ্রদেশের ইনদওরের খজরানা এলাকার। তরুণীর অভিযোগের ভিত্তিতে ২৩ বছর বয়সি যুবককে গ্রেফতার করা হয়েছে। পুলিশকে তরুণী জানিয়েছেন, যুবকের সঙ্গে তিনি প্রেমের সম্পর্কে ছিলেন। তাঁরা একসঙ্গেই থাকতেন। দীর্ঘ দিন ধরেই যুবক তাঁকে ধর্ম পরিবর্তনের জন্য চাপ দিচ্ছিলেন। যুগল একসঙ্গে সিনেমা হলে দেখতে গিয়েছিলেন ‘দ্য কেরালা স্টোরি’। তার পরে তাঁদের মধ্যে ঝগড়া শুরু হয়। তরুণীর অভিযোগ, যুবক তাঁকে ধর্ষণ করেছেন।    খজরানা থানার ইনস্পেক্টর দীনেশ বর্মা জানিয়েছেন, মধ্যপ্রদেশ ধর্মীয় স্বাধীনতা আইন, ২০২১-এ যুবককে গ্রেফতার করা হয়েছে। এই আইনে জোর করে ধর্মান্তরিত করা অপরাধ।    পুলিশ আরও জানিয়েছে, তরুণী এফআইআরে লিখেছেন, তিনি ‘‘বিয়ে করবেন ভেবে প্রেমের ফাঁদে পড়েছিলেন।’’ যুবকের বিরুদ্ধে ধর্ম পরিবর্তনের জন্য মানসিক ভাবে হেনস্থার অভিযোগও তুলেছেন তিনি।    ‘দ্য কেরালা স্টোরি’ দেখার পর গত ১৯ মে প্রেমিকের বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ করেন ওই তরুণী। পুলিশ সূত্রে খবর, অভিযুক্ত যুবক দ্বাদশ শ্রেণি পর্যন্ত পড়াশোনা করেছেন এবং তিনি কর্মহীন। অন্য দিকে, তরুণী উচ্চশিক্ষিত এবং একটি বেসরকারি সংস্থায় চাকরি করেন। চার বছর ধরে তাঁদের মধ্যে প্রেমের সম্পর্ক ছিল। তরুণীর যাবতীয় অভিযোগ বিস্তারিত ভাবে তদন্ত করে দেখা হচ্ছে।


 চার বছরের প্রেম, যুবকের সঙ্গে একত্রেই থাকতেন তরুণী। ‘দ্য কেরালা স্টোরি’ দেখার পর তাঁদের মধ্যে ঝগড়া হয়। অভিযোগ, যুবক তাঁকে জোর করে ধর্মান্তরিত করার চেষ্টা করেছেন।


‘দ্য কেরালা স্টোরি’ দেখে প্রেম ভাঙল ভিন্‌‌ধর্মী যুগলের। ঝগড়াঝাঁটির শেষে প্রেমিকের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ আনলেন প্রেমিকা। অভিযোগ, তাঁকে ধর্ম পরিবর্তন করার জন্য চাপ দেওয়া হচ্ছিল। ওই যুবকের বিরুদ্ধে এফআইআর দায়ের করেছেন তরুণী।


ঘটনাটি মধ্যপ্রদেশের ইনদওরের খজরানা এলাকার। তরুণীর অভিযোগের ভিত্তিতে ২৩ বছর বয়সি যুবককে গ্রেফতার করা হয়েছে। পুলিশকে তরুণী জানিয়েছেন, যুবকের সঙ্গে তিনি প্রেমের সম্পর্কে ছিলেন। তাঁরা একসঙ্গেই থাকতেন। দীর্ঘ দিন ধরেই যুবক তাঁকে ধর্ম পরিবর্তনের জন্য চাপ দিচ্ছিলেন। যুগল একসঙ্গে সিনেমা হলে দেখতে গিয়েছিলেন ‘দ্য কেরালা স্টোরি’। তার পরে তাঁদের মধ্যে ঝগড়া শুরু হয়। তরুণীর অভিযোগ, যুবক তাঁকে ধর্ষণ করেছেন।


খজরানা থানার ইনস্পেক্টর দীনেশ বর্মা জানিয়েছেন, মধ্যপ্রদেশ ধর্মীয় স্বাধীনতা আইন, ২০২১-এ যুবককে গ্রেফতার করা হয়েছে। এই আইনে জোর করে ধর্মান্তরিত করা অপরাধ।


পুলিশ আরও জানিয়েছে, তরুণী এফআইআরে লিখেছেন, তিনি ‘‘বিয়ে করবেন ভেবে প্রেমের ফাঁদে পড়েছিলেন।’’ যুবকের বিরুদ্ধে ধর্ম পরিবর্তনের জন্য মানসিক ভাবে হেনস্থার অভিযোগও তুলেছেন তিনি।


‘দ্য কেরালা স্টোরি’ দেখার পর গত ১৯ মে প্রেমিকের বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ করেন ওই তরুণী। পুলিশ সূত্রে খবর, অভিযুক্ত যুবক দ্বাদশ শ্রেণি পর্যন্ত পড়াশোনা করেছেন এবং তিনি কর্মহীন। অন্য দিকে, তরুণী উচ্চশিক্ষিত এবং একটি বেসরকারি সংস্থায় চাকরি করেন। চার বছর ধরে তাঁদের মধ্যে প্রেমের সম্পর্ক ছিল। তরুণীর যাবতীয় অভিযোগ বিস্তারিত ভাবে তদন্ত করে দেখা হচ্ছে।

Post a Comment

Previous Post Next Post